1. basitpress71@gmail.com : Agrajatrasangbad.com :
  2. THACUURRY@lmaill.xyz : Entaike :
  3. sotresk@kmaill.xyz : Graicle :
  4. calpheadsvire1986@int.pl : ReneeGAT :
  5. soulley@lmaill.xyz : soulley :
  6. syxugjhlvmt@gmail.com : StabroveTere :
  7. starliagitist@softbox.site : starliagitist :
  8. teddylazzarini@icloud.com : Tyronerap :
  9. ppbbakiapSn@poochta.com : WilliamNouri :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন

সকলের জন্য নিরাপদ সড়ক’ শিরোনামে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের গোলটেবিল বৈঠক

  • Update Time : সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪
  • ২৬০ Time View

নিজস্ব প্রতিবেদক:
সিলেট ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর আয়োজনে গত ২৯শে এপ্রিল ২০২৪ নগরের ভ্যালি গার্ডেন হোটেলে একটি গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়। জেলার সড়ক নিরাপত্তা কে মাথায় রেখে ‘সকলের জন্য নিরাপদ সড়ক’ শিরোনামে অনুষ্ঠিত এই আলোচনায় সিটি কর্পোরেশন এর প্রকৌশলী, কাউন্সিলর, শিক্ষক, পরিবহন মালিক সমিতির প্রতিনিধি, মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরামের সদস্যসহ সমাজের বিভিন্ন শ্রেণির সদস্যগণ উপস্থিত ছিলেন।
ইউকেএইড আর অর্থায়নে অনুষ্ঠিত এই গোলটেবিল বৈঠকের শুরুতেই প্রোগ্রামের উদ্দেশ্য তুলে ধরে শুভেচ্ছা বক্তব্য দেন ডেমোক্রেসি ইন্টারন্যশানালের ডেপুটি ডিরেক্টর মোঃ কোরবান আলি। নিরাপদ সড়ক নিশ্চিতে আলোচনায় যেসকল বিষয় উঠে আসে, তার মধ্যে উল্লেখযোগ্যঃ অপ্রতুল ট্রাফিক সিগন্যাল ব্যবস্থা, ফুটপাত দখল, ফিটনেস বিহীন গাড়ির অবাধ চলাচল, নগরে পর্যাপ্ত পার্কিং ব্যবস্থার অভাব, সর্বোপরি নাগরিক সচেতনার অভাব এবং সরকারের বিভিন্ন সেবাদান কারী প্রতিষ্ঠান বিশেষ করে সিটি কর্পোরেশন, বিআরটিএ, ট্রাফিক কন্ট্রোল বিভাগ এর মধ্যে সমন্বয়ের প্রয়োজনীয়তা।
পরবর্তী পদক্ষেপ হিসেবে মাল্টিপার্টি আডভোকেসি ফোরামের(ম্যাফ) সহযোগিতায় সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে উক্ত সমস্যাগুলো উপস্থাপন করার সিদ্ধান্ত নেয়া হয়। এরই সাথে ম্যাফের উদ্দ্যেগে সিটি কর্পোরেশনে একটি ওয়ার্কশপ আয়োজনের পরিকল্পনা গ্রহন করা হয়।
গোলটেবিল বৈঠকে প্যানেলিস্ট হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ আলী আকবর, সিলেট জেলা বিএনপির সহ-সভাপতি সামিয়া বেগম, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল আলম রুহেল, সিলেট মহানগর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মোর্শেদ আহমদ মুকুল, সিলেট জেলা মহিলা লীগের সভাপতি এড সালমা সুলতানা, সিলেট মহানগর মহিলা লীগের সভাপতি শাহনারা বেগম, সিলেট লিডিং ইউনিভার্সিটির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের জাফর আহমেদ লিমন এবং আইন বিভাগের লেকচারার সাবেরা সুলতানা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 Agrajatrasangbad.com
Desing & Developed BY ThemeNeed.com