1. basitpress71@gmail.com : Agrajatrasangbad.com :
  2. po.r.a.c.ic.um8.3@gmail.com : DanaClara :
  3. brudermanni2024@gmail.com : DJvoima :
  4. THACUURRY@lmaill.xyz : Entaike :
  5. sotresk@kmaill.xyz : Graicle :
  6. may107@3mtintchicago.com : Josephfab :
  7. calpheadsvire1986@int.pl : ReneeGAT :
  8. soulley@lmaill.xyz : soulley :
  9. syxugjhlvmt@gmail.com : StabroveTere :
  10. starliagitist@softbox.site : starliagitist :
  11. teddylazzarini@icloud.com : Tyronerap :
  12. ppbbakiapSn@poochta.com : WilliamNouri :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৮:৫৯ অপরাহ্ন
Title :
মৌলভীবাজারে জামাতের আমিরকে আটক করেছে পুলিশ কমরেড সিকান্দার আলী’ র রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল ও অভিভাবক সমাবেশ শিশু মোহাম্মদ শুয়াইব মাহমুদ নাজিম নিখোঁজ -দিশেহারা মা-বাবা মৌলভীবাজারে পুলিশ সদস্যের বাড়ি থেকে গরু চুরি!একটিকে হত্যা করেছে চুরেরা আবাসিক হোটেল থেকে অসামাজিক কার্যকলাপের অপরাধে ৩জন তরুণ-তরুণী আটক ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেফতার কুলাউড়ায় দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নি-হত ১ মৌলভীবাজারে পৃথক অভিযানে ইয়াবাসহ ৩ জন আটক বালিশিরা চাবাগানের চা ফেক্টরির বেল্টে জড়িয়ে এক চা শ্রমিকের মৃত্যু আবারো জুড়ীতে প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে ভয়াবহ বন্যা: পানি বন্দী অর্ধলক্ষাধীক মানুষ

মৌলভীবাজারে নানা আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ পালিত

  • Update Time : শনিবার, ৪ নভেম্বর, ২০২৩
  • ৬৯ Time View

মৌলভীবাজার প্রতিনিধি  : ”পুলিশ জনতা ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি”- এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ (০৪ নভেম্বর) মৌলভীবাজার জেলা পুলিশের আয়োজনে ‘কমিউনিটি পুলিশিং ডে ২০২৩’ পালিত হয়েছে।

কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজন করা হয়।

বিকেল ৩.৩০ ঘটিকায় মৌলভীবাজার শহরের প্রেসক্লাব মোড় থেকে শুরু হয়ে পৌর জনমিলন কেন্দ্রে এসে র‍্যালী শেষ হয়। উক্ত র‍্যালীতে পুলিশ সুপার জনাব মোঃ মনজুর রহমান পিপিএম (বার), জেলা প্রশাসক জনাব ড. উর্মি বিনতে সালাম, মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান জনাব মিছবাহুর রহমান, মৌলভীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল হোসেন, পৌরসভার মেয়র ফজলুর রহমানসহ জেলার বিভিন্ন এলাকার জনপ্রতিনিধিবৃন্দ এবং জেলার পুলিশের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

র‍্যালী শেষে বিকেল ০৪ ঘটিকায় পৌর জনমিলন কেন্দ্র অডিটোরিয়ামে পুলিশ সুপার জনাব মোঃ মনজুর রহমান পিপিএম (বার) মহোদয়ের সভাপতিত্বে কমিউনিটি পুলিশিং যে উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব নেছার আহমদ।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জনাব সুদর্শন কুমার রায়ের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্যে মৌলভীবাজার জেলার কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি এডভোকেট শান্তিপদ ঘোষ বলেন, পুলিশ এবং সমাজে বসবাসরত লোকজনের মধ্যে দুরত্ব ঘুচিয়ে পুলিশের সাথে যৌথভাবে কাজ করে সমাজ থেকে বিভিন্ন অপরাধ-অনাচার দূর করাই কমিউনিটি পুলিশিং এর লক্ষ্য।

এরপর উন্মুক্ত আলোচনায় মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাহুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল হোসেন, মৌলভীবাজার পৌরসভার মেয়র মোঃ ফজলুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মোঃ জামাল উদ্দিন, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতা অবিনাশ বিশ্বাস, মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পান্না দত্ত, মৌলভীবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর এডভোকেট রাধাপদ দেব সজল, বৃটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি সাইদুর রহমান রেনু প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা সমাজে কমিউনিটি পুলিশিং এর গুরুত্ব তুলে ধরে বলেন, পুলিশ এবং সাধারণ জনগণ একসাথে কাজ করলে সমাজ থেকে মাদক, জুয়া, ইভটিজিং এর মত অপরাধগুলো নিয়ন্ত্রণ করা সম্ভব। একই সাথে তারা সমাজ থেকে অপরাধ ও সামাজিক সমস্যাগুলো সমাধানে পুলিশের পাশে থেকে কাজ করার অঙ্গীকার করেন।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক জনাব ড. উর্মি বিনতে সালাম বলেন, “আমাদের বাংলাদেশের প্রেক্ষাপটে কমিউনিটি পুলিশিং চমৎকার একটি ব্যবস্থা। আমাদের বিশাল জনসংখ্যার তুলনায় পুলিশের সংখ্যা যেহেতু কম, তাই যেকোন সমস্যা প্রতিরোধ ও দমনে কমিউনিটি পুলিশিং ব্যবস্থাকে জোরদার করতে হবে।”

প্রধান অতিথি মাননীয় সংসদ সদস্য জনাব নেছার আহমদ তার বক্তব্যের শুরুতে গত ২৮ অক্টোবর ঢাকায় সাধারণ মানুষের জানমাল রক্ষা করতে গিয়ে, সরকারি দায়িত্ব পালন করতে গিয়ে নিহত পুলিশ সদস্যের আত্নার মাগফেরাত কামনা করেন। তিনি বলেন, ”পুলিশ ও জনগণের মধ্যে দুরত্ব কমিয়ে, সাধারণ জনগণ পুলিশ একসাথে কাজ করে দেশ থেকে অপরাধ ও সামাজিক সমস্যা প্রতিরোধের জন্যই এই কমিউনিটি পুলিশিং ব্যবস্থা।অল্প সুযোগ-সুবিধা ও লোকবল নিয়ে আইনশৃঙ্খলা রক্ষায় বাংলাদেশ পুলিশের যে কার্যক্রম তা তথাকথিত অনেক উন্নত দেশের তুলনায় অনেক এগিয়ে। তিনি যেকোন ন্যায়সংগত বিষয়ে পুলিশকে সহযোগিতা করার আহবান জানিয়ে বলেন পুলিশের যেমন দায়িত্ব আছে, সাধারণ জনগণেরও দায়িত্ব আছে।সবাইকে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে।”

সভাপতির বক্তব্যে পুলিশ সুপার জনাব মোঃ মনজুর রহমান পিপিএম (বার) বলেন, জনগণের সাথে অংশীদারিত্বের ভিত্তিতে পুলিশিং ব্যবস্থাই হল কমিউনিটি পুলিশিং। পুলিশ ও জনগণের মধ্যে যে সেতুবন্ধন সেটা দৃঢ়করণে সবাইকে একসাথে কাজ করতে হবে। কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে মাদক, জুয়া, ইভটিজিং, কিশোর অপরাধের মত সমস্যাগুলো আপনারা চাইলেই সমাধান করতে পারবেন।তিনি সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে দেশের আইনশৃঙ্খলা রক্ষা এবং সাধারণ মানুষের জানমাল রক্ষায় সবার সহযোগিতা কামনা করেন।”

আজকের অনুষ্ঠানে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার নির্বাচিত হন শ্রীমঙ্গল থানার এসআই(নিঃ) মোঃ রাকিবুল হাছান এবং শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য নির্বাচিত হন শ্রীমঙ্গল উপজেলার কালিঘাট ইউনিয়নের চেয়ারম্যান প্রানেশ গোয়ালা।এছাড়া কমিউনিটি পুলিশিং এ ভূমিকা রাখায় মৌলভীবাজার সদর উপজেলার একাটুনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ানকে বিশেষ সম্মাননা জানানো হয়। অতিথিগণ তাদের হাতে সম্মাননা স্বারক এবং সনদপত্র তুলে দেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ (ডিএসবি) জনাব মোহসিন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) জনাব মোহাম্মদ সারোআর আলম, অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল), অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ আজমল হোসেন, সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল সার্কেল) জনাব আনিসুর রহমান, সাংবাদিকবৃন্দ, জনপ্রতিনিধিবৃন্দ, সকল থানা ও ইউনিটের অফিসার ইনচার্জগণ এবং জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার সদস্যবৃন্দ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 Agrajatrasangbad.com
Desing & Developed BY ThemeNeed.com