1. basitpress71@gmail.com : Agrajatrasangbad.com :
  2. po.r.a.c.ic.um8.3@gmail.com : DanaClara :
  3. brudermanni2024@gmail.com : DJvoima :
  4. THACUURRY@lmaill.xyz : Entaike :
  5. sotresk@kmaill.xyz : Graicle :
  6. may107@3mtintchicago.com : Josephfab :
  7. calpheadsvire1986@int.pl : ReneeGAT :
  8. soulley@lmaill.xyz : soulley :
  9. syxugjhlvmt@gmail.com : StabroveTere :
  10. starliagitist@softbox.site : starliagitist :
  11. teddylazzarini@icloud.com : Tyronerap :
  12. ppbbakiapSn@poochta.com : WilliamNouri :
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন
Title :
কমরেড সিকান্দার আলী’ র রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল ও অভিভাবক সমাবেশ শিশু মোহাম্মদ শুয়াইব মাহমুদ নাজিম নিখোঁজ -দিশেহারা মা-বাবা মৌলভীবাজারে পুলিশ সদস্যের বাড়ি থেকে গরু চুরি!একটিকে হত্যা করেছে চুরেরা আবাসিক হোটেল থেকে অসামাজিক কার্যকলাপের অপরাধে ৩জন তরুণ-তরুণী আটক ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেফতার কুলাউড়ায় দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নি-হত ১ মৌলভীবাজারে পৃথক অভিযানে ইয়াবাসহ ৩ জন আটক বালিশিরা চাবাগানের চা ফেক্টরির বেল্টে জড়িয়ে এক চা শ্রমিকের মৃত্যু আবারো জুড়ীতে প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে ভয়াবহ বন্যা: পানি বন্দী অর্ধলক্ষাধীক মানুষ দেশে বৃষ্টিপাতের পরিমাণ কমতে পারে আগামী সপ্তাহে

ঐতিহাসিক বদর দিবস উপলক্ষ্যে মৌলভীবাজারে তালামীযের র‍্যালি ও আলোচনা সভা

  • Update Time : মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩
  • ১৩০ Time View

মুসলমানরা বদরের চেতনায় আবারো জেগে উঠবে
—–মনজুরুল করিম মহসিন

ঐতিহাসিক বদর দিবস উপলক্ষ্যে গতকাল ৯ এপ্রিল’২৩ (১৭ রামাদান) রবিবার, বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া মৌলভীবাজার জেলার উদ্যোগে র‍্যালি, আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। বাদ যুহর মৌলভীবাজার পুরাতন সিনিয়র মাদরাসা থেকে র‍্যালি বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পৌর জনমিলন কেন্দ্রে এসে শেষ হয়।

মৌলভীবাজার জেলা সভাপতি মো. আলী রাব্বি রতনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. নাসির খাঁনের পরিচালনায় ইফতারপূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মনজুরুল করিম মহসিন।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বদরের যুদ্ধে মহান আল্লাহর সাহায্য এবং রাসূল (সা.) এর নেতৃত্বে ও দক্ষ সমরকৌশলের মাধ্যমে অর্জিত বিজয় ইসলামের ভিত্তিমূল রচনা করেছিল। এই বিজয় মুসলমানদের প্রতিষ্ঠিত শক্তি হিসেবে দুনিয়ার বুকে আবির্ভাব ঘটিয়েছে। বদরের শিক্ষা হলো, আল্লাহর উপর পূর্ণ ভরসা রেখে সকল তাগুতি শক্তির বিরুদ্ধে প্রাণপণ লড়াই চালিয়ে যাওয়া। মুসলমানরা আজও বদরের সেই চেতনা হারায়নি। এই মহান বিজয় থেকে শিক্ষা নিয়ে পৃথিবীর যেখানেই তাগুতি অপশক্তি ইসলামের বিরুদ্ধে দাঁড়াবে সেখানেই বদরি চেতনায় মুসলমানরা সংগঠিত হবে এবং বদরের চেতনায় আবারো তারা জেগে উঠবে। যুগে যুগে এ চেতনা ইসলামের বিজয়কে ত্বরান্বিত করেছে এবং ভবিষ্যতেও করবে।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মৌলভীবাজার জেলা আল ইসলাহ’র সভাপতি মুফতি মাওলানা শামছুল ইসলাম, মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান, কাগাবলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমন মুস্তফা, তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক জায়েদ আহমেদ চৌধুরী, মৌলভীবাজার জেলা আল ইসলাহ’র সাধারণ সম্পাদক হাফিজ এনামুল হক, সহ-সাংগঠনিক সম্পাদক মুফতি রুহুল আমিন, মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সালেহ এলাহি কুটি, জেলা বিএনপির সহ-সভাপতি আয়াস আহমদ।

এসময় আরও উপস্থিত ছিলেন- মৌলভীবাজার জেলা আল ইসলাহ’র প্রচার সম্পাদক মাওলানা শফিকুল আলম, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাওলানা সিরাজুল ইসলাম মাসুক, তথ্য ও গবেষণা সম্পাদক সালাহউদ্দিন ইবনে শিহাব, আনজুমানে আল ইসলাহ ইউকে’র সদস্য মাওলানা জুনেদ খান, সদর উপজেলা আল ইসলাহর সাধারণ সম্পাদক লিয়াকত হোসাইন, শহর আল ইসলাহ’র সাবেক সহ-সভাপতি কামাল উদ্দিন, জেলা তালামীযের সাবেক সভাপতি মাওলানা নিলুর রহমান, মাওলানা আব্দুর রাজ্জাক, সাবেক সাধারণ সম্পাদক মাওলানা বেলাল উদ্দিন কামরান, শেখ কাদের আল হাসান, সাবেক সহ-সাধারণ সম্পাদক রাজন আহমদ, যুক্তরাষ্ট্র প্রবাসী শাহ গিয়াস উদ্দিন আহমেদ, মোতাহার হোসেন, টাউন কামিল মাদরাসার শিক্ষক মাওলানা আরমান আলী।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সংগঠনের মৌলভীবাজার জেলার সাংগঠনিক সম্পাদক আফছার আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক শাহ সামায়ুন কবির, মুস্তাকুর রহমান সাদিক, প্রচার সম্পাদক এনামুল হক চৌধুরী, সহ-প্রচার সম্পাদক আশরাফুল ইসলাম আবুল, অর্থ সম্পাদক আলী হোসাইন মিতুল, সহ-অফিস সম্পাদক গিয়াস উদ্দিন রাফি, প্রশিক্ষণ সম্পাদক মো. রুমেন চৌধুরী, সহ-প্রশিক্ষণ সম্পাদক নাইম আলী কামরান, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক আব্দুল কুদ্দুস চৌধুরী, সহ-শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক জাকারিয়া ইমন, শামছুল ইসলাম, তথ্য ও প্রযুক্তি সম্পাদক এমরান হোসেন প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 Agrajatrasangbad.com
Desing & Developed BY ThemeNeed.com