1. basitpress71@gmail.com : Agrajatrasangbad.com :
  2. THACUURRY@lmaill.xyz : Entaike :
  3. sotresk@kmaill.xyz : Graicle :
  4. calpheadsvire1986@int.pl : ReneeGAT :
  5. soulley@lmaill.xyz : soulley :
  6. syxugjhlvmt@gmail.com : StabroveTere :
  7. starliagitist@softbox.site : starliagitist :
  8. teddylazzarini@icloud.com : Tyronerap :
  9. ppbbakiapSn@poochta.com : WilliamNouri :
শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:৩২ অপরাহ্ন

শিক্ষা উপকরণে ভ্যাট প্রত্যাহার, ইভটিজিংসহ বিভিন্ন দাবিতে মৌলভীবাজারে মানববন্ধন

  • Update Time : বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩
  • ১২১ Time View

আব্দুল বাছিত খান:
জাতীয় বাজেটে শিক্ষা উপকরণে ভ্যাট প্রত্যাহার মৌলভীবাজার শহরের বিভিন্ন সড়কে স্কুল কলেজগামী মেয়ে শিক্ষার্থী দের সাথে শিক্ষা প্রতিষ্ঠানের সামনে ও বিভিন্ন গাড়ি স্ট্যান্ডে প্রতিনিয়ত হওয়া ইভটিজিং প্রতিরোধ ও স্থায়ী প্রতিকার এবং জেলায় পুস্তক ব্যবসায়ীদের সিন্ডিকেট বন্ধের দাবিতে মৌলভীবাজার জেলার স্বেচ্ছাসেবী ও সমাজকর্মীবৃন্দ এর উদ্যোগে ৮ জুন সকাল ১০টায় মৌলভীবাজার শহরের চৌমুহনা চত্বরে মানববন্ধন করা হয়।

শেখ বোরহান উদ্দিন রহঃ ইসলামী সোসাইটি (বিআইএস) এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জেলার বিশিষ্ট সংগঠক এম মুহিবুর রহমান মুহিবের সভাপতিত্বে ও স্পন্দন মৌলভীবাজার এর সাধারণ সভাপতি ইহাম মোজাহিদ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) মৌলভীবাজার জেলা শাখার সভাপতি আ স ম সালেহ সুহেল, ব্রিটেন থেকে টেলি কনফারেন্সে বক্তব্য রাখেন বিশিষ্ট কমিউনিটি লিডার মোহাম্মদ মুকিস মনসুর, নীলা নাগ স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক খসরু চৌধুরী,আমেরিকা প্রবাসী নান্টু মিয়া, সমাজকর্মী রনি আহমদ, বিআইএস এর সমাজকল্যাণ সচিব এম জুনেদ আহমদ, যুগ্ম অর্থ সচিব কামরান চৌধুরী, হিউম্যান অ্যাসোসিয়েশন অব নাজিরাবাদ ইউনিয়ন এর সভাপতি নাজমুল খান,জাগ্রত তারুণ্য সংগঠনের সদস্য সচিব হায়দার আলি নয়ন,আনন্দ পাঠশালার প্রতিষ্ঠাতা আব্দুস সালাম তালুকদার, মানবিক সহায়তা টিমের জেলা টিম লিডার কামরুল হাসান, রোটারেক্টর আব্দুল মুত্তাকিন শিবলু,সমাজকর্মী সৈয়দ তৌফিক এলাহি তিয়াস ,ছাত্র কমিউনিটির সাধারণ সম্পাদক আবুল মাসুম রনি,সাহায্যের পথ সামাজিক সংগঠনের প্রধান স্বেচ্ছাসেবক মাসুক আহমদ,সুর্য তরুণ সমাজকল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক মওদুদ আকরাম মুন্না,বন্ধুমহল ব্লাড ডোনার সোসাইটির মোহাম্মদ সুমন মিয়া ।

এছাড়াও উপস্থিত ছিলেন সুহেল আহমদ, রোটারেক্টর মোহাম্মদ সুমন, আব্দুল্লাহ আল মোহাইমিন রমি,ডেন্টিস্ট সজল আহমদ, আব্দাল হোসেন,শেখ রাফি আহমদ ছাকিব,শেখ হাবিবুর রহমান, এমদাদুল ইসলাম মুন্না,নাজমুল হাসান,ফয়ছল আহমদ শাহী,নাসিম চৌধুরী, রেদোয়ান আহমদ চৌধুরী, সৈকত দেব,মুরাদ আহমদ, রিফাত সিদ্দিকী, প্রত্যয় ভট্টাচার্য, নাইম হাসান মাহিন,শেখ শাকিব হোসাইন,তুহিন আহমদ, মাহফুজুল হক,ইমরান তালুকদার, আকতার হোসেন,সাগর হোসেন,রিমন মিয়া,অর্পন চন্দ্র প্রমুখ।

সভাপতির বক্তব্যে সংগঠক এম মুহিবুর রহমান মুহিব বলেন চলতি বছরের অর্থ বাজেটে শিক্ষা উপকরণে যে ভ্যাট আরোপ করা হয়েছে তার প্রভাব দারিদ্র্য ও নিম্ন আয়ের পরিবারের শিক্ষার্থীদের উপর পড়বে।
দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির এই সময়ে উক্ত সিদ্ধান্ত মরার উপর খাড়ার ঘা এর মত। এতে দারিদ্র্য শিক্ষার্থীরা ঝরে পড়ার আশংকা সৃষ্টি হচ্ছে।
এই সিদ্ধান্ত পুণঃবিবেচনার জন্য আহ্বান জানান তিনি।
বক্তারা বলেন জেলার স্কুল কলেজগামী শিক্ষা প্রতিষ্ঠানের সামনে ও গাড়ির স্ট্যান্ড গুলো তে বখাটে রা প্রতিনিয়ত মেয়ে শিক্ষার্থীদেরকে ইভটিজিং করছে অনেকেই এই বখাটের জন্য অতিষ্ঠ হয়ে লেখাপড়া বাদ দিয়া ঝড়ে পড়ছে তাই ইভটিজিং প্রতিরোধে কঠোর আইনী পদক্ষেপ গ্রহণ করে স্থায়ী প্রতিরোধ ও প্রতিকারের দ্রুত ব্যবস্থা নেওয়া।
জেলার কিছু পুস্তক ব্যবসায়ীদের মাধ্যমে একটি মুনাফাখোর অতিলোভী সিন্ডিকেট গড়ে উঠেছে তাদের কারণে ভালো ব্যবসায়ীরা কমদামে পুস্তক বিক্রি করতে পারে না তারা আমাদের কে জিম্মি করে বেশি দামে পুস্তক ক্রয় করতে বাধ্য করছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 Agrajatrasangbad.com
Desing & Developed BY ThemeNeed.com