1. basitpress71@gmail.com : Agrajatrasangbad.com :
  2. THACUURRY@lmaill.xyz : Entaike :
  3. sotresk@kmaill.xyz : Graicle :
  4. calpheadsvire1986@int.pl : ReneeGAT :
  5. soulley@lmaill.xyz : soulley :
  6. syxugjhlvmt@gmail.com : StabroveTere :
  7. starliagitist@softbox.site : starliagitist :
  8. teddylazzarini@icloud.com : Tyronerap :
  9. ppbbakiapSn@poochta.com : WilliamNouri :
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৯:২০ পূর্বাহ্ন

কমলগঞ্জে মুসলিম মণিপুরি শিক্ষার্থীদের মেধা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত

  • Update Time : শুক্রবার, ৬ মে, ২০২২
  • ১৪২ Time View

রফিকুল ইসলাম জসিমঃ

উৎসব মুখর পরিবেশে বাংলাদেশে বসবাসরত মণিপুরি মুসলিম জনগোষ্ঠীপাঙাল শিক্ষার্থীদের বৃহত্তর সংগঠন বাংলাদেশ মণিপুরি মুসলিম ছাত্র কল্যাণ পরিষদের আয়োজনে দ্বিতীয়তম বিএমএমএসকেপি মেধা-যাচাই পরীক্ষা সফলভাবে সম্পন্ন হয়েছে।

আজ ৫ মে (বৃহস্পতিবার) দুপরে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী তেতইগাঁও রসিদ উদ্দিন উচ্চ বিদ্যালয়ে বিএমএমএসকেপি মেধা যাচাই পরীক্ষায় ৮ম, ৯ম,১০ম ও এসএসসি পরীক্ষার্থীসহ মোট ২১৪ জন অংশগ্রহণের সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়।

পরীক্ষা চলাকালে কেন্দ্র পরিদর্শন করেন কমলগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, বাংলাদেশ মণিপুরি মুসলিম ডেভেলপমেন্ট অর্গানাইজেশন বামডো’র সাধারণ সম্পাদক মোঃ আব্দুল খালেক, ছাত্র কল্যাণে উপদেষ্টা ও বাংলাদেশ মণিপুরি মুসলিম এডুকেশন ট্রাস্ট’এর সভাপতি সাজ্জাদুল হক স্বপন, বাংলাদেশ মণিপুরি মুসলিম এডুকেশন ট্রাস্ট’এর সাধারণ সম্পাদক মোঃ কামাল উদ্দিন, বাংলাদেশ মণিপুরি মুসলিম টির্চাস ফোরামের সভাপতি মোঃ শাহাজ উদ্দিন ও বাংলাদেশ মণিপুরি মুসলিম টির্চাস ফোরামের সাধারণ সম্পাদক মোঃ ফরিদ আহমেদ
বাংলাদেশ মণিপুরি মুসলিম এডুকেশন ট্রাস্ট’এর সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক হুমায়ূন রেজা সোহেল
প্রমুখ

পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম বলেন, ছাত্ররা দেশের ভবিষ্যৎ আশাকরি এই মেধা যাচাই পরীক্ষা আগামী নতুন প্রজন্মকে আরো সামনে এগিয়ে নিয়ে যেতে উৎসাহ যুগাবেন। এবং তিনি দীর্ঘ দুবছর করোনা পরিস্থিতির পর ছাত্র কল্যাণের মেধা যাচাই পরীক্ষা চালু রেখে সুন্দর ও সুস্থভাবে অনুষ্ঠিত হাওয়ায় সংশ্লিষ্ট সকলকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান৷
এছাড়াও মেধা যাচাই পরীক্ষা উপলক্ষে মুসলিম মণিপুরি শিক্ষার্থী, তাদের অভিভাবক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আসা শিক্ষকদের মিলন মেলায় পরিনত হয়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আসা শিক্ষক, অভিভাবক এবং আগত অতিথিরা
এসময় পরিদর্শন করেছেন।

এসময় শিক্ষার্থীদের অভিভাবকরা জানান ছাত্র কল্যাণ পরিষদ একটি শিক্ষিত জাতি গড়ার প্রত্যয় নিয়ে সুনামের সাথে এগিয়ে যাচ্ছে। ইনশাল্লাহ আগামীতেও এই সংগঠনটি শিক্ষার মানোন্নয়ন সহ শিক্ষিত জাতি গড়তে একটি দৃষ্টান্ত হিসাবে কাজ করে যাবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

এ বিষয়ে সংগঠনের সভাপতি মোঃ ইমরান খাঁন বলেন, আমরা পড়াশোনার মান উন্নয়নসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ড নিয়ে আমরা কাজ চালিয়ে যাচ্ছি, আগামীতে যাতে আমাদের এই সংগঠনটি আরও এগিয়ে নিতে পারি সেজন্য সবার সহযোগিতা কামনা করছি।

উল্লেখ্য, ১৯৮৫ সালে বাংলাদেশ মণিপুরি মুসলিম ছাত্র কল্যাণ পরিষদ’ প্রতিষ্ঠালগ্ন থেকেই শিক্ষার্থীদের মেধার বিকাশ ও আধুনিকতার সাথে প্রতিযোগী করে, শিক্ষিত জাতি ও আদর্শ সমাজ গঠনের লক্ষ্যে, শিক্ষার্থীদের মাঝে নানামুখী সৃজনশীল কার্যক্রম নিরলসভাবে পরিচালনা করে আসছে। বাংলাদেশ মণিপুরী মুসলিম ছাত্র কল্যাণ পরিষদ কর্তৃক ৫ম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত পাঙাল শিক্ষার্থীদের নিয়ে ‘বিএমএমসিকেপি মেধা যাচাই পরীক্ষা-২০১৯ নেয়া হয়েছিলো। কিন্তু পরবর্তীতে করোনা পরিস্থিতির কারণে ইচ্ছা থাকা সত্ত্বেও মেধা যাচাই পরীক্ষা নেয়া হয়নি। বর্তমানে করোনা পরিস্থিতির উন্নতির কারণে বার্ষিক পরীক্ষা এবং এসএসসি পরীক্ষা ২০২২ কে সামনে রেখে ঈদের আজ ৩য় দিন ৮ম, ৯ম ও ১০ম এবং এসএসসি পরীক্ষার্থী- ২০২২ শিক্ষার্থীদের মেধা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 Agrajatrasangbad.com
Desing & Developed BY ThemeNeed.com